1. arjunkumer1977@gmail.com : Arjun :
  2. bd.dainikonlineshiksha@gmail.com : দৈনিক অনলাইন শিক্ষা :
  3. yesamahmud1986@gmail.com : Yousuf :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০১:০০ পূর্বাহ্ন
বিজ্ঞাপন নোটিশ :
* * সাংবাদিক নিয়োগ * * দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী নিয়োগ চলছে *** স্বনামধন্য দৈনিক অনলাইন শিক্ষা / অনলাইন নিউজ পত্রিকাতে জেলা- উপজেলা পর্যায়ে সংবাদকর্মী আবশ্যক *** শুধুমাত্র আগ্রহী প্রার্থী সদ্যতোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও ভোটার আইডি কার্ড এর কালার এপিঠ ওপিঠ ফটোকপি এবং ইংরেজিতে সিভি গ্রহণযোগ্য নয়, শুধুমাত্র বাংলায় লেখা জীবন বৃত্তান্ত সিভি পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে- bd.dainikonlineshiksha@gmail.com *** আরো বিস্তারিত তথ্যের জন্য ও দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী হিসেবে নিয়োগ পেতে সরাসরি দৈনিক অনলাইন শিক্ষার সম্পাদকের মুঠোফোনে যোগাযোগ করুন- 01886 - 902317 ** সকল প্রকার নিউজ পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে-dainikonlineshiksha@gmail.com শিক্ষাবিষয়ক ওয়েবসাইট দৈনিক অনলাইন শিক্ষা / সত্য প্রকাশে আপোসহীন **
শিরোনাম -
ইন্দুরকানীতে ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত ‘জনগণের ভাগ্যের পরিবর্তন করতে ঐক্যবদ্ধ আন্দোলন’ যাত্রাশিল্পকে বাঁচিয়ে রাখতে প্রকাশিত সংবাদের প্রতিবাদ পিরোজপুর জেলা আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন ২৭ শে নভেম্বর, আউয়ালেই ভরসা নেতা কর্মীদের দিনাজপুরের বিরলে বিদ্যালয়ের পরিত্যক্ত ভবন থেকে ২ শিশুর মরদেহ উদ্ধার দীর্ঘ কয়ক বছর পর হাবিপ্রবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রীতিভোজ এইচএসসি পরীক্ষার উত্তরপএ গায়েব, দুই কক্ষ পরিদর্শক বরখাস্ত ঠাকুরগাঁওয়ে ‘মা’ সমাবেশ অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চুড়ান্ত ফল আজ প্রকাশ হচ্ছে না প্রশ্ন সাম্প্রদায়িক উস্কানিঃ পাঁচ শিক্ষককে পাবলিক পরীক্ষা সংক্রান্ত সব দায়িত্ব থেকে আজীবন অব্যাহতি

নির্বাচনী প্রচারে ট্রাম্প-বাইডেনের ভিন্ন কৌশল

  • প্রকাশিত: বুধবার, ২১ অক্টোবর, ২০২০
  • ৫৪ ৭১৫ বার পড়া হয়েছে
রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (বাঁয়ে) ও তাঁর প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের জো বাইডেন। ছবি : সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর বেশিদিন বাকি নেই। নির্বাচনী প্রচারের ক্ষেত্রে ভিন্ন কৌশলে এগোচ্ছেন রিপাবলিকান প্রার্থী বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (৭৪) ও তাঁর প্রতিদ্বন্দ্বী ডেমোক্রেটিক দলের জো বাইডেন (৭৭)। সংবাদ সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

নির্বাচনকে সামনে রেখে ডোনাল্ড ট্রাম্প সশরীরে জোরেশোরে বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচার চালিয়ে গেলেও জো বাইডেন বেশ ধীর গতিতে এগোচ্ছেন।

যুক্তরাষ্ট্রে দেশব্যাপী জনমত জরিপে ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন বাইডেন। বিশ্লেষকরা বলছেন, নির্বাচনের সময় যত ঘনিয়ে আসছে, বাইডেনকে তত আত্মবিশ্বাসী মনে হচ্ছে।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার ট্রাম্প ও বাইডেন তাঁদের দ্বিতীয় ও চূড়ান্ত বিতর্কে অংশ নিচ্ছেন। বিতর্ককালে একজনের বক্তব্যের সময় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর মাইক্রোফোন বন্ধ থাকবে বলে জানিয়েছে বিতর্ক কমিশন।

মাত্র এক সপ্তাহ আগে ডোনাল্ড ট্রাম্প কোভিড-১৯ থেকে সেরে উঠেছেন। তবুও তিনি একের পর এক বিরামহীন নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন।

প্রচারের অংশ হিসেবে ট্রাম্প নির্বাচনে ‘ব্যাটলগ্রাউন্ড’ হিসেবে বিবেচিত পেনসিলভানিয়া যাচ্ছেন। অন্যদিকে বাইডেন ডেলওয়ারে নিজ বাড়িতে ‘অলস’ সময় কাটাচ্ছেন। তবে পেনসিলভানিয়ার ফিলাডেলফিয়ায় আজ বুধবার বাইডেনের পক্ষে প্রচারে অংশ নেবেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা।

পেনসিলভানিয়ায় ট্রাম্প ২০১৬ সালের নির্বাচনে স্বল্প ভোটের ব্যবধানে জয়ী হয়েছিলেন। পেনসিলভানিয়ার উদ্দেশে যাত্রার আগে ট্রাম্প ইউরিতে গণসমাবেশ করেছিলেন। ডেমাক্র্যাটদের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত ইউরিতে ট্রাম্প গতবার জয়ী হয়েছিলেন। ইউরি ট্রাম্প তাঁর হোয়াইট হাউস জেতার সফল প্রতীক বিবেচনা করছেন।

নির্বাচনী সমাবেশে ট্রাম্প তাঁর জয়ের আশা ব্যক্ত করেন এবং বাইডেনকে দুর্নীতিবাজ হিসেবে উল্লেখ করেন। এমনকি গতকাল মঙ্গলবার তিনি নির্বাচনের আগে তদন্ত শুরু করতে অ্যাটর্নি জেনারেলের প্রতি আহ্বান জানান।

এদিকে ‘দ্য নিউ ইয়র্ক টাইমস-সিয়েনা’ কলেজের নতুন জনমত জরিপে দেখা গেছে দেশব্যাপী বাইডেন ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৯ শতাংশ এগিয়ে রয়েছেন।

এবারের নির্বাচনের অন্যতম গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য অধিক সংখ্যক ভোটারের আগাম ভোট প্রদান। প্রায় সাড়ে তিন কোটি ভোটার এরই মধ্যে আগাম ভোট দিয়েছেন বলে ইউএস ইলেকশন প্রজেক্ট জানিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
দৈনিক অনলাইন শিক্ষা-অনলাইন নিউজ পত্রিকার যে কোনো লেখা, বা, ছবি, ও ভিডিও , অনুমতি ছাড়া কপি করা , বা, বে-আইনি ভাবে ব্যবহার করা আইনিভাবে দণ্ডনীয় অপরাধ। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- ২০১৫
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
আপনার পছন্দের ভাষা পরিবর্তন করুন Translate »