1. arjunkumer1977@gmail.com : Arjun :
  2. bd.dainikonlineshiksha@gmail.com : দৈনিক অনলাইন শিক্ষা :
  3. yesamahmud1986@gmail.com : Yousuf :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১২:১৪ অপরাহ্ন
বিজ্ঞাপন নোটিশ :
* * সাংবাদিক নিয়োগ * * দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী নিয়োগ চলছে *** স্বনামধন্য দৈনিক অনলাইন শিক্ষা / অনলাইন নিউজ পত্রিকাতে জেলা- উপজেলা পর্যায়ে সংবাদকর্মী আবশ্যক *** শুধুমাত্র আগ্রহী প্রার্থী সদ্যতোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও ভোটার আইডি কার্ড এর কালার এপিঠ ওপিঠ ফটোকপি এবং ইংরেজিতে সিভি গ্রহণযোগ্য নয়, শুধুমাত্র বাংলায় লেখা জীবন বৃত্তান্ত সিভি পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে- bd.dainikonlineshiksha@gmail.com *** আরো বিস্তারিত তথ্যের জন্য ও দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী হিসেবে নিয়োগ পেতে সরাসরি দৈনিক অনলাইন শিক্ষার সম্পাদকের মুঠোফোনে যোগাযোগ করুন- 01886 - 902317 ** সকল প্রকার নিউজ পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে-dainikonlineshiksha@gmail.com শিক্ষাবিষয়ক ওয়েবসাইট দৈনিক অনলাইন শিক্ষা / সত্য প্রকাশে আপোসহীন **

ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানগুলো ঋণ আদায়ের জন্য কোনো ব্যক্তির বিরুদ্ধে এখন থেকে চেক ডিজঅর্নার মামলা করতে পারবেন না

  • প্রকাশিত: বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৩৪ ৭১৫ বার পড়া হয়েছে

ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান ঋণ আদায়ের জন্য কোনো ব্যক্তির বিরুদ্ধে  চেক ডিজঅর্নার মামলা করতে পারবেন না

নিজেস্ব প্রতিবেদক-

বুধবার (২৩ নভেম্বর)  এখন থেকে ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান ঋণ আদায়ের জন্য কোনো ব্যক্তির বিরুদ্ধে  চেক ডিজঅর্নার মামলা করতে পারবেন না বলে রায় দিয়েছেন হাইকোর্ট।

ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠান ঋণ আদায়ের জন্য শুধু মাএ ২০০৩ সালের অর্থ ঋণ আইনের বর্ণিত উপায়ে অর্থ ঋণ আদালতে মামলা করতে পারবেন। পাশাপাশি বর্তমানে আদালতে চলমান ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানের দায়ের করা সব চেক ডিজঅর্নার মামলার কার্যক্রম বন্ধ থাকবে বলে রায়ে বলা হয়েছে।

ঋণ আদায়ের জন্য একজন ব্যক্তির বিরুদ্ধে ব্র্যাক ব্যাংকের চেক ডিজঅর্নার মামলা বাতিল করে আজ বুধবার (২৩ নভেম্বর)  বিচার পতি মোঃ আশরাফুল কালামের একক হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

রায়ে আদালত বলেছেন, ব্যাংক ঋণের বিপরীতে যে চেক নিচ্ছে, সেটা জামানত, বিনিময় যোগ্য দলিল নয়।জামানত হিসেবে রাখা সেই চেক দিয়ে চেক ডিজঅর্নার মামলা করা যাবে না। ব্যাংকের কিছু দুর্নীতিবাজ, অসাধু কর্মকর্তা নিজেদের স্বার্থ রক্ষায়, হিডেন এজেন্ডা বাস্তবায়নে সেই জামানত কৃত চেকের অপব্যবহার করে থাকে। তাদের ব্যবহার দাদন ব্যবসায়িদের মতো।

আদালত আরো বলেন, ঋণের বিপরীতে ব্লাংক চেক নেওয়াটাই বেআইনি।  ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানগুলো দীর্ঘদিন ধরে এই বেআইনি কাজ করে আসছে বলে জানিয়েছেন। ব্যাংক বা আর্থিক প্রতিষ্ঠানগুলোর প্রতি হাইকোর্টের রায়ের আলোকে নির্দেশ জারি করতে বাংলাদেশ ব্যাংকের গভর্ণরকে নির্দেশ দিয়েছেন আদালত।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
দৈনিক অনলাইন শিক্ষা-অনলাইন নিউজ পত্রিকার যে কোনো লেখা, বা, ছবি, ও ভিডিও , অনুমতি ছাড়া কপি করা , বা, বে-আইনি ভাবে ব্যবহার করা আইনিভাবে দণ্ডনীয় অপরাধ। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- ২০১৫
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
আপনার পছন্দের ভাষা পরিবর্তন করুন Translate »