1. arjunkumer1977@gmail.com : Arjun :
  2. bd.dainikonlineshiksha@gmail.com : দৈনিক অনলাইন শিক্ষা :
  3. yesamahmud1986@gmail.com : Yousuf :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০১:২৩ অপরাহ্ন
বিজ্ঞাপন নোটিশ :
* * সাংবাদিক নিয়োগ * * দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী নিয়োগ চলছে *** স্বনামধন্য দৈনিক অনলাইন শিক্ষা / অনলাইন নিউজ পত্রিকাতে জেলা- উপজেলা পর্যায়ে সংবাদকর্মী আবশ্যক *** শুধুমাত্র আগ্রহী প্রার্থী সদ্যতোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও ভোটার আইডি কার্ড এর কালার এপিঠ ওপিঠ ফটোকপি এবং ইংরেজিতে সিভি গ্রহণযোগ্য নয়, শুধুমাত্র বাংলায় লেখা জীবন বৃত্তান্ত সিভি পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে- bd.dainikonlineshiksha@gmail.com *** আরো বিস্তারিত তথ্যের জন্য ও দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী হিসেবে নিয়োগ পেতে সরাসরি দৈনিক অনলাইন শিক্ষার সম্পাদকের মুঠোফোনে যোগাযোগ করুন- 01886 - 902317 ** সকল প্রকার নিউজ পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে-dainikonlineshiksha@gmail.com শিক্ষাবিষয়ক ওয়েবসাইট দৈনিক অনলাইন শিক্ষা / সত্য প্রকাশে আপোসহীন **

শিক্ষাপ্রতিষ্ঠান স্হাপন, পাঠদানের অনুমতি ও স্বীকৃতি সংক্রান্ত মঞ্জুরী কমিটি (বিদ্যালয়) গঠন

  • প্রকাশিত: মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ৫৪ ৭১৫ বার পড়া হয়েছে

শিক্ষাপ্রতিষ্ঠান স্হাপন, পাঠদান ও একাডেমিক স্বীকৃতি সংক্রান্ত মঞ্জুরী কমিটি ( বিদ্যালয়) গঠন

নিজেস্ব প্রতিবেদক।
প্রকাশঃ ২২ শে নভেম্বর ২০২২.

সংশ্লিষ্ট শিক্ষাবোর্ডগুলো তাদের নিজ নিজ অধিক্ষেত্রে এসব অনুমোদন দেবে – এমন বিধান রেখে গত রবিবার (৩০ শে অক্টোবর) বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান ( নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক) শিক্ষাপ্রতিষ্ঠান স্হাপন, পাঠদান, একাডেমিক স্বীকৃতি প্রদান নীতিমালা -২০২২ চুড়ান্ত করেছে শিক্ষামন্ত্রণালয়।

শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ আবু বক্কর সিদ্দিক এ নীতিমালায় স্বাক্ষর করেছেন।

শিক্ষামন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে গত রবিবার এ সক্রান্ত বিষয়ে বলা হয়। শিগগিরই এ নীতিমালা শিক্ষামন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

নীতিমালা অনুযায়ী, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্হাপন, পাঠদান ও একাডেমিক স্বীকৃতি ক্ষেত্রে কোনো আবেদন নীতিমালার বিধিবিধান সাপেক্ষে নামুঞ্জুর হলে তা সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে জানাতে হবে।

দেশের ১১টি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সংশ্লিষ্ট নীতিমালা অনুযায়ী এ অনুমোদন দেবে। আগে এক সময় শিক্ষাবোর্ডগুলো এ অনুমোদন দিলেও পরে তা শিক্ষামন্ত্রণালয়ের হাতে ন্যাস্ত করা হয়। এখন আবার এ ক্ষমতা শিক্ষাবোর্ডগুলোকে ফিরিয়ে দেওয়া হলো।

সেহেতু মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড- দিনাজপুর, চেয়ারম্যান প্রফেসর মোঃ কামরুল ইসলামের স্বাক্ষরিত নয় সদস্য বিশিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান স্হাপন, পাঠদানের অনুমতি ও স্বীকৃতি সংক্রান্ত মঞ্জুরী কমিটি গঠন করা হয়েছে বলে জানা যায়।  এই কমিটি শিক্ষাপ্রতিষ্ঠান  স্হাপন, পাঠদান ও একাডেমিক স্বীকৃতি প্রদান নীতিমালা ২০২২ এর অনুচ্ছেদ ৯.০ এর ৯.১ অনুযায়ী গত ১৬ নভেম্বর হইতে পরবর্তী ০২(দুই)  বছরের জন্য শিক্ষা বোর্ড চেয়ারম্যান পদাধিকার বলে সভাপতি,  শিক্ষা বোর্ড সচিব পদাধিকার বলে সদস্য সচিব, শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক পদাধিকার বলে  সদস্য, শিক্ষা বোর্ড কলেজ পরিদর্শক পদাধিকার বলে সদস্য, শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক পদাধিকার বলে সদস্য, উপপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা, রংপুর অঞ্চল, রংপুর। পদাধিকার বলে সদস্য, বিভাগীয় কমিশনার – রংপুর মহোদয়ের মনোনীত ০১(এক) জন জন প্রতিনিধি, শেখ হাসিনা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, রংপুর, পীরগঞ্জ ( প্রধান শিক্ষক)  সদস্য। পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়, পীরগঞ্জ, ঠাকুরগাঁও( প্রধান শিক্ষক)  সদস্য করে শিক্ষা প্রতিষ্ঠান স্হাপন, পাঠদানের অনুমতি ও স্বীকৃতি প্রদান সংক্রান্ত মঞ্জুরী কমিটি (বিদ্যালয়) গঠন করা হয়েছে বলে জানা যায়।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
দৈনিক অনলাইন শিক্ষা-অনলাইন নিউজ পত্রিকার যে কোনো লেখা, বা, ছবি, ও ভিডিও , অনুমতি ছাড়া কপি করা , বা, বে-আইনি ভাবে ব্যবহার করা আইনিভাবে দণ্ডনীয় অপরাধ। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- ২০১৫
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
আপনার পছন্দের ভাষা পরিবর্তন করুন Translate »