1. arjunkumer1977@gmail.com : Arjun :
  2. bd.dainikonlineshiksha@gmail.com : দৈনিক অনলাইন শিক্ষা :
  3. yesamahmud1986@gmail.com : Yousuf :
শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ১২:০৩ অপরাহ্ন
বিজ্ঞাপন নোটিশ :
* * সাংবাদিক নিয়োগ * * দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী নিয়োগ চলছে *** স্বনামধন্য দৈনিক অনলাইন শিক্ষা / অনলাইন নিউজ পত্রিকাতে জেলা- উপজেলা পর্যায়ে সংবাদকর্মী আবশ্যক *** শুধুমাত্র আগ্রহী প্রার্থী সদ্যতোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও ভোটার আইডি কার্ড এর কালার এপিঠ ওপিঠ ফটোকপি এবং ইংরেজিতে সিভি গ্রহণযোগ্য নয়, শুধুমাত্র বাংলায় লেখা জীবন বৃত্তান্ত সিভি পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে- bd.dainikonlineshiksha@gmail.com *** আরো বিস্তারিত তথ্যের জন্য ও দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী হিসেবে নিয়োগ পেতে সরাসরি দৈনিক অনলাইন শিক্ষার সম্পাদকের মুঠোফোনে যোগাযোগ করুন- 01886 - 902317 ** সকল প্রকার নিউজ পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে-dainikonlineshiksha@gmail.com শিক্ষাবিষয়ক ওয়েবসাইট দৈনিক অনলাইন শিক্ষা / সত্য প্রকাশে আপোসহীন **

অভয়নগরে চোখ ওঠা রোগ ঘরে ঘরে: চোখের ড্রপ সংকট

  • প্রকাশিত: রবিবার, ১৬ অক্টোবর, ২০২২
  • ৪৬ ৭১৫ বার পড়া হয়েছে

অভয়নগরে চোখ ওঠা রোগ ঘরে ঘরে: চোখের ড্রপ সংকট

আমিনুর রহমান,অভয়নগর প্রতিনিধি:

যশোরের অভয়নগরে সর্বত্র চোখ ওঠা রোগ ছড়িয়ে পড়েছে। শিশু থেকে বয়স্ক সকলেই আক্রান্ত হচ্ছে এই রোগে।

তাছাড়া কোন পরিবারে একজনের হলে বকি সদস্যরাও বাদ পড়ছেনা। যে কারণে চাহিদা বেড়েছে চোখের ড্রপের। আর এই সুযোগে ফার্মেসিগুলোতে ড্রপের সংকট দেখা দিয়েছে। অভয়নগরের নওয়াপাড়াসহ অন্যান্য বাজারের বেশির ভাগ ফার্মেসিতে পাওয়া যাচ্ছে না এই ড্রপ।

বিভিন্ন বাজারের ফার্মেসি মালিকেরা জানান, চাহিদার তুলনা সরবরাহ কম থাকায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তবে ভুক্তভোগীদের দাবি সংকট দেখিয়ে বেশি দামে বিক্রি করছে এই ড্রপ। গতকাল নওয়াপাড়া বাজারের নুরবাগ, অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেটসহ বিভিন্ন জায়গায় ঘুরে এমন চিত্র দেখা যায়।

এছাড়া চশমার দোকানগুলোতেও কালো চশমার চাহিদা বেড়েছে এবং কিছুটা বাড়তি দামে কিনতে হচ্ছে বলে জানিয়েছেন একাধিক আক্রান্ত রোগী। রোগীরা জানান, ‘ডাক্তারের পরামর্শ অনুযায়ী দুটি চোখের ড্রপ কিনতে বাজারের বিভিন্ন ফার্মেসিতে ঘুরে একটি আইড্রপ পেয়েছেন কিন্তু এমআরপির চেয়ে বেশি টাকা দিয়ে কিনতে হয়েছে। এমনকি কালো চশমা কেনার জন্য চশমার দোকানে গেলেও অনেকটা বেশি দামে চশমা কিনতে হচ্ছে।

নওয়াপাড়া বাজারের অপটিকসের মালিকরা জানান, কালো চশমা পাওয়া যাচ্ছেনা। কমসংখ্যক পাওয়া গেলেও দাম বেশি দিয়ে কিনতে হচ্ছে। তবে বাজারের ব্যবসায়ীরা সিন্ডিকেট করে ওভাররেটে চোখের ড্রপ ও অয়েন্টমেন্ট বিক্রি করছেন বলে জানা যায় । তারা প্রেসক্রিপশন দিলে বাড়তি দামে ড্রপ দিচ্ছেন অন্যথায় নেই বলে জানিয়ে দিচ্ছেন।

এ ব্যাপারে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ওয়াহিদুজ্জামান জানান, এই রোগের সংক্রমন এমন আবহাওয়ায় হয়ে থাকে, চিন্তিত হবার কিছু নেই এই আবহাওয়া কেটে গেলে ঠিক হয়ে যাবে।চোখ নিয়মিত পরিষ্কার রাখতে হবে। চোখে চশমা ব্যবহার করলে ভালো হয়।সকলকে সচেতন থাকতে হবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
দৈনিক অনলাইন শিক্ষা-অনলাইন নিউজ পত্রিকার যে কোনো লেখা, বা, ছবি, ও ভিডিও , অনুমতি ছাড়া কপি করা , বা, বে-আইনি ভাবে ব্যবহার করা আইনিভাবে দণ্ডনীয় অপরাধ। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- ২০১৫
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
আপনার পছন্দের ভাষা পরিবর্তন করুন Translate »