1. arjunkumer1977@gmail.com : Arjun :
  2. bd.dainikonlineshiksha@gmail.com : দৈনিক অনলাইন শিক্ষা :
  3. yesamahmud1986@gmail.com : Yousuf :
মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন
বিজ্ঞাপন নোটিশ :
* * সাংবাদিক নিয়োগ * * দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী নিয়োগ চলছে *** স্বনামধন্য দৈনিক অনলাইন শিক্ষা / অনলাইন নিউজ পত্রিকাতে জেলা- উপজেলা পর্যায়ে সংবাদকর্মী আবশ্যক *** শুধুমাত্র আগ্রহী প্রার্থী সদ্যতোলা এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও ভোটার আইডি কার্ড এর কালার এপিঠ ওপিঠ ফটোকপি এবং ইংরেজিতে সিভি গ্রহণযোগ্য নয়, শুধুমাত্র বাংলায় লেখা জীবন বৃত্তান্ত সিভি পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে- bd.dainikonlineshiksha@gmail.com *** আরো বিস্তারিত তথ্যের জন্য ও দৈনিক অনলাইন শিক্ষাতে সংবাদকর্মী হিসেবে নিয়োগ পেতে সরাসরি দৈনিক অনলাইন শিক্ষার সম্পাদকের মুঠোফোনে যোগাযোগ করুন- 01886 - 902317 ** সকল প্রকার নিউজ পাঠান দৈনিক অনলাইন শিক্ষার এই জিমেইল নাম্বারে-dainikonlineshiksha@gmail.com শিক্ষাবিষয়ক ওয়েবসাইট দৈনিক অনলাইন শিক্ষা / সত্য প্রকাশে আপোসহীন **
শিরোনাম -
ইন্দুরকানীতে ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত ‘জনগণের ভাগ্যের পরিবর্তন করতে ঐক্যবদ্ধ আন্দোলন’ যাত্রাশিল্পকে বাঁচিয়ে রাখতে প্রকাশিত সংবাদের প্রতিবাদ পিরোজপুর জেলা আ. লীগের ত্রিবার্ষিক সম্মেলন ২৭ শে নভেম্বর, আউয়ালেই ভরসা নেতা কর্মীদের দিনাজপুরের বিরলে বিদ্যালয়ের পরিত্যক্ত ভবন থেকে ২ শিশুর মরদেহ উদ্ধার দীর্ঘ কয়ক বছর পর হাবিপ্রবিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রীতিভোজ এইচএসসি পরীক্ষার উত্তরপএ গায়েব, দুই কক্ষ পরিদর্শক বরখাস্ত ঠাকুরগাঁওয়ে ‘মা’ সমাবেশ অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা চুড়ান্ত ফল আজ প্রকাশ হচ্ছে না প্রশ্ন সাম্প্রদায়িক উস্কানিঃ পাঁচ শিক্ষককে পাবলিক পরীক্ষা সংক্রান্ত সব দায়িত্ব থেকে আজীবন অব্যাহতি

ফুলতলা বেজেরডাঙ্গা টু ভাটপাড়া সড়কের বেহাল দশা এলজিইডি’র রশি টানাটানি: ভোগান্তি চরমে

  • প্রকাশিত: বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৮ ৭১৫ বার পড়া হয়েছে

ফুলতলার বেজেরডাঙ্গা টু ভাটপাড়া সড়কের
বেহাল দশা:সওজ ও এলজিইডি’র রশি টানাটানি: ভোগান্তি চরমে

আমিনুর রহমান,অভয়নগর প্রতিনিধি :

খুলনার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা টু ভাটপাড়া খেয়াঘাট পর্যন্ত তিন কিলোমিটার সড়কের বেহাল অবস্থা।পুরো রাস্তা জুড়েই খারাপ অবস্থা বিরাজ করছে।রাস্তার পিচ,বিটুমিন উঠে গিয়ে বিভিন্ন জায়গায় গর্তের সৃষ্টি হয়েছে। প্রথমে সড়কটি ছিল এলজিইডি’র আওতায় ছিল।পরে রাস্তাটি সড়ক ও জনপদ নিয়ে নেয়।কিন্তু তারা কোনো উন্নয়ন বা সংস্কার করেনি।একদিকে সড়ক ও জনপদ অন্যদিকে এলজিইডির মধ্যে রশি টানাটানিতে দীর্ঘ দেড় যুগ ধরে সংস্কারের ছোয়া না লাগায় গুরুত্বপূর্ণ এসড়কটি এখন চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। জন গুরুত্বপূর্ণ এ সড়ক সংলগ্ন সাতটি বৃহৎ শিল্প প্রতিষ্ঠান, পাঁচটি শিক্ষা প্রতিষ্টান, চারটি বাজার এবং পাঁচটি সার সিমেন্ট ও কয়লাঘাটে কর্মরত হাজার হাজার শ্রমিক কর্মচারীসহ বিভিন্ন পেশাজীবি মানুষের চলাচলে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে।

ফুলতলা বেজেরডাঙ্গা টু ভাটপাড়া সড়কের বেহাল দশা এলজিইডি’র রশি টানাটানি: ভোগান্তি চরমে

নব্বই দশকের প্রথম দিকে বেজেরডাঙ্গা টু ভাটপাড়া খেয়াঘাট সড়কটি ছিল ইটের নির্মিত হেরিংবোন্ড। পরে ১৯৯৬-৯৭ সালে বেজেরডাঙ্গা টু ভাটপাড়া খেয়াঘাট হয়ে নড়াইল পর্যন্ত রাস্তাটির কার্পেটিং করা হয়। ফলে যাতায়াতের সুবিধার্থে এ সড়কে বাস চলাচলও শুরু করেছিল। দূরত্ব কম হওয়ায় এ এলাকার অনেকেই নড়াইল হয়ে কালনাঘাট পার হয়ে ভাটিয়াপাড়া দিয়ে রাজধানী ঢাকায় যাতায়াত করে। আবার একদিকে ভৈরব নদী অন্যদিকে সড়ক পথে যোগাযোগের ব্যবস্থা ভালো হওয়ায় এ এলাকায় আইয়ান জুট মিল, সুপারেক্স লেদার মিল, বাংলাদেশ এগ্রো কেমিক্যাল লিমিটেড, জয়তুন অটো রাইস এন্ড ফ্লায়ার মিল, লালন শাহ অটো ফ্লায়ার মিল, তিতাস সল্টসহ শেখ ব্রাদার্সের আরো কয়েকটি বৃহৎ শিল্প কারখানা প্রতিষ্ঠিত। এছাড়া নদী পথে সার, সিমেন্ট কয়লা, পাথর, গমসহ বিভিন্ন পণ্য সামগ্রী লোড-আনলোডের জন্য পাঁচটি ঘাট ও জেটি নির্মিত হয়েছে। আবাসিক এ এলাকায় স্কুল কলেজ, মাদ্রাসাসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

আরো পড়ুন
মদপান করে ক্লাসে এসে মারামারি, ৭ম শ্রেণির ছাত্র বহিষ্কার

কিন্তু দীর্ঘ দেড় যুগ গুরুত্বপূর্ণ এ সড়কের সংস্কারের ছোয়া না লাগায় কার্পেটিং ওঠে খানাখন্দ ও বড় বড় গর্তে পরিনত হয়ে চলাচলর অনুপোযোগী হয়ে পড়েছে। ফলে বিভিন্ন পেশার হাজার মানুষ, পথচারী, পণ্যবাহী ট্রাক ঝুঁকি নিয়ে চলাচল করছে। এতে প্রতিদিনই ঘটছে অহরহ দূর্ঘটনা ।
স্থানীয় কয়েকজন ভ্যানচালক ও ইজিবাইক চালক বলেন, রাস্তাটি নষ্ট হয়ে যাওয়ায় উত্তরডিহি ও যুগ্নিপাশা ঘুরে মহাসড়কে উঠতে হচ্ছে। ফলে কষ্ট ও সময় নষ্ট হওয়ায় আমরা নাজেহাল হচ্ছি।
ফুলতলা বেজেরডাঙ্গা টু ভাটপাড়া সড়কের বেহাল দশা এলজিইডি’র রশি টানাটানি: ভোগান্তি চরমে

যাত্রীদের গালমন্দ আর গাড়ির ক্ষতি মেনে ওই পথ দিয়ে গাড়ি চালাতাম। তবে গত ২ বছর এ রাস্তার অবস্থা এতটা খারাপ হয়েছে, ওই পথ দিয়ে আর গাড়ি চালাচ্ছি না।
খুলনা সিভিল সার্জন কার্যালয়ের কর্মচারী সৈয়দ ইরান আলী( ৪০) বলেন, পায়গ্রাম টু বেজেরডাঙ্গা সড়ক চলাচলের অযোগ্য হওয়ায় মোটরসাইকেল নিয়ে শিকিরহাট সড়ক দিয়ে কর্মস্থলে যাওয়ার জন্য ফুলতলায় আসতে হয়।
ভদ্রপুকুর এলাকার বাসিন্দা কাজী আজহারুল ইসলাম রাজা বলেন, প্রসূতি অথবা অন্য যে কোনো রোগীকে জরুরিভাবে চিকিৎসার জন্য ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠাতে গেলে দীর্ঘ সময় পার হয়ে যায়। এতে রোগীদের জীবনের ঝুঁকি বেড়ে যায়
ফুলতলা ইউনিয়ন চেয়ারম্যান শেখ আবুল বাশার বলেন, নব্বই দশকে এলজিইডির নির্মিত কার্পেটিং সড়কটি পরবর্তীতে সড়ক ও জনপদ বিভাগে চলে যায়। যে কারণে এলজিইডির কোন দায়িত্ব থাকে না। আবার সড়ক ও জনপদ বিভাগ এ সড়ক সংস্কারে উদ্যোগ নেয়নি। শোনা যাচ্ছে বর্তমানে এটিতে আবারও এলজিইিডি আওতায় কাজ শুরু হবে।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী ইয়াসিন আরাফাত বেজেরডাঙ্গা টু পায়গ্রাম কসবা গুরুত্বপূর্ণ সড়কটির বেহাল দশার কথা স্বীকার করে বলেন, সম্প্রতি চিঠিতে জানা গেছে সওজ তাদের আওতা থেকে ৩ কিলোমিটার এ সড়কটি আইডি থেকে বাদ দিয়েছে। তবে তা এখনও এলজিইডির আওতাভুক্ত হয়নি। এলজিইডির আওতাভুক্ত হলেই সড়ক সংস্কারের উদ্যোগ নেয়া যাবে।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
দৈনিক অনলাইন শিক্ষা-অনলাইন নিউজ পত্রিকার যে কোনো লেখা, বা, ছবি, ও ভিডিও , অনুমতি ছাড়া কপি করা , বা, বে-আইনি ভাবে ব্যবহার করা আইনিভাবে দণ্ডনীয় অপরাধ। © সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত- ২০১৫
ওয়েবসাইট ডিজাইন প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট
আপনার পছন্দের ভাষা পরিবর্তন করুন Translate »